Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৯ সেপ্টেম্বর ২০১৮

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে ১২তম ধাপে উন্নত জাতের মুরগির বাচ্চা বিতরণ


প্রকাশন তারিখ : 2018-09-27

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে উন্নত জাতের মুরগি পালনের লক্ষ্যে ১২তম ধাপে ৪০০০ টি মুরগির বাচ্চা ১৬০ জন সুফলভোগীর মাঝে বিতরণ করা হয়েছে। বুধবার প্রকল্পের সুফলভোগীদের মাঝে ১২তম ধাপে মুরগির বাচ্চা বিতরণ করেন বার্ডের পরিচালক (প্রকল্প) মোঃ মিজানুর রহমান ।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পের আওতায় কুমিল্লা জেলার আদর্শ সদর, বুড়িচং ও সদর দক্ষিণ উপজেলায় চলতি অর্থবছরে ২,০০০ জন সুফলভোগীকে মুরগির বাচ্চা বিতরণ করা হবে। এ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ১৭০টি গ্রাম উন্নয়ন সংগঠন সৃজন করা হয়েছে এবং ৫,৬৫৯ জন সুফলভোগী এ সকল সংগঠনের সদস্যপদ গ্রহণ করেছেন। বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন লালমাই-ময়নামতি প্রকল্পের প্রকল্প-পরিচালক ড. মোঃ শফিকুল ইসলাম, সহকারী প্রকল্প পরিচালক ড. মোঃ আনোয়ার হোসেন ভূঁঞা, কম্পোনেন্ট লিডার (প্রাণিসম্পদ উন্নয়ন) ডা: বিমল চন্দ্র কর্মকার প্রমুখসহ বার্ডের অন্যান্য কর্মকর্তাগণ।

 

মুরগির বাচ্চা পালনের জন্য ১২তম ধাপে ৪০০০ টি মুরগির বাচ্চা ১৬০ জন সুফলভোগীকে সোনালী ও ফাউমী জাতের ৪২ দিন বয়সী মুরগির বাচ্চা প্রদান করা হয়। প্রসঙ্গত: লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে বর্তমান সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী ও স্থানীয় এমপি আ হ ম মুস্তফা কামালের (লোটাস কামাল) পরামর্শ মোতাবেক বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কর্তৃক ‘সমন্বিত কৃষি কর্মকান্ডের মাধ্যমে কুমিল্লার লালমাই-ময়নামতি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়ন (একটি বাড়ী একটি খামার প্রকল্পের বার্ড অংশ) শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয় এবং ২০১৬ সালের ২১ নভেম্বর প্রকল্পটি অনুমোদন লাভের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়।