Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১২ জুন ২০১৮

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে উচ্চ ফলনশীল আধুনিক জাতের আমন ধানের বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন


প্রকাশন তারিখ : 2018-06-12

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে উচ্চ ফলনশীল ধান উৎপাদনের লক্ষে আমন ধানের বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। ১২.০৬.২০১৮ খ্রি. রোজ মঙ্গলবার এ কর্মসূচির উদ্বোধন করেন বার্ডের পরিচালক (প্রকল্প) জনাব মোঃ মিজানুর রহমান।

                বাংলাদেশ পলস্নী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিলস্না কর্তৃক বাসত্মবায়নাধীন এ প্রকল্পের আওতায় প্রাথমিকভাবে কুমিলস্না জেলার আদর্শ সদর, বুড়িচং ও সদর দক্ষিণ উপজেলার ৩৯০ জন সুফলভোগীকে উচ্চ ফলনশীল ধান উৎপাদনের জন্য আমন মৌসুমে প্রত্যেক সুফলভোগীকে ব্রি-ধান ৪৯, ব্রি-ধান ৬২ ও ব্রি-ধান ৭৫ জাতের ৫ কেজি করে মোট ২,০০০ কেজি আমন ধানের বীজ বিতরণ করা হয়। এ প্রকল্পের আওতায় ইতোমধ্যে ১৩৭টি গ্রাম উন্নয়ন সংগঠন সৃজন করা হয়েছে এবং প্রায় ৪,৬৫৯ জন সুফলভোগী এ সকল সংগঠনের সদস্যপদ গ্রহণ করেছেন। বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমাই-ময়নামতি প্রকল্পের প্রকল্প-পরিচালক ড. মোঃ শফিকুল ইসলাম, সহকারী প্রকল্প পরিচালক ড. মোঃ আনোয়ার হোসেন ভূঁঞা, কম্পোনেন্ট লিডার (মৃত্তিকা উন্নয়ন) মোঃ বাবু হোসেন, কম্পোনেন্ট লিডার (নার্সারী উন্নয়ন) মোঃ সালেহ আহমেদ।

                 প্রসঙ্গত: লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে বর্তমান সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী ও স্থানীয় এমপি আ হ ম মুসত্মফা কামালের (লোটাস কামাল) পরামর্শ মোতাবেক বাংলাদেশ পলস্নী উন্নয়ন একাডেমি (বার্ড) কর্তৃক ‘সমন্বিত কৃষি কর্মকান্ডের মাধ্যমে কুমিলস্নার লালমাই-ময়নামতি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয় এবং ২০১৬ সালের ২১ নভেম্বর প্রকল্পটি অনুমোদন লাভের মধ্য দিয়ে কার্যক্রম শুরম্ন করা হয়।

মোঃ বাবু হোসেন

সহকারী পরিচালক (প্রকল্প)

বার্ড, কোটবাড়ী, কুমিলস্না।

তারিখঃ ১২/০৬/২০১৮খ্রিস্টাব্দ