Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২৮ অক্টোবর ২০১৮

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে ৩য় ধাপে উন্নত জাতের হাঁসের বাচ্চা বিতরণ


প্রকাশন তারিখ : 2018-10-28

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে উন্নত জাতের হাঁস পালনের লক্ষ্যে ৩য় ধাপে ৮৫০ টি হাঁসের বাচ্চা ৩৪ জন সুফলভোগীকে বিতরণ করা হয়েছে। রবিবার প্রকল্পের সুফলভোগীদের মাঝে ৩য় ধাপে হাঁসের বাচ্চা বিতরণ করেন বার্ডের পরিচালক (প্রকল্প) মোঃ মিজানুর রহমান ।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পের আওতায় কুমিল্লা জেলার আদর্শ সদর, বুড়িচং ও সদর দক্ষিণ উপজেলায় চলতি অর্থবছরে ৫০০ জন সুফলভোগীকে হাঁসের বাচ্চা বিতরণ করা হবে। এ প্রকল্পের আওতায় ইতিমধ্যে ১৯২ টি গ্রাম উন্নয়ন সংগঠন সৃজন করা হয়েছে এবং  ৬,২৫৩ জন সুফলভোগী এ সকল সংগঠনের সদস্যপদ গ্রহণ করেছেন। বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন পরিচালক (পল্লী অর্থনীতি ও ব্যবস্থাপনা) ও লালমাই-ময়নামতি প্রকল্পের প্রকল্প-পরিচালক ড. মোঃ শফিকুল ইসলাম, সহকারী প্রকল্প পরিচালক ড. মোঃ আনোয়ার হোসেন ভূঁঞা, কম্পোনেন্ট লিডার (প্রাণিসম্পদ উন্নয়ন) ডা: বিমল চন্দ্র কর্মকার এবং কম্পোনেন্ট লিডার (নার্সারী উন্নয়ন) মোঃ সালেহ আহমেদসহ বার্ডের অন্যান্য কর্মকর্তাগণ।

উন্নত জাতের হাঁস পালনের লক্ষ্যে ৩য় ধাপে খাকী ক্যাম্বেল ও জিনডিং জাতের ২১ দিন বয়সী ৮৫০ টি হাঁসের বাচ্চা ৩৪ জন সুফলভোগীর মাঝে বিতরণ করা হয়। প্রসঙ্গত: লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে বর্তমান সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী ও স্থানীয় এমপি আ হ ম মুস্তফা কামালের (লোটাস কামাল) পরামর্শ মোতাবেক বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কর্তৃক ‘সমন্বিত কৃষি কর্মকান্ডের মাধ্যমে কুমিল্লার লালমাই-ময়নামতি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয় এবং ২০১৬ সালের ২১ নভেম্বর প্রকল্পটি অনুমোদন লাভের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়।