Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩১st জানুয়ারি ২০১৮

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে মৌমাছি পালনের মাধ্যমে মধু উৎপাদনের লক্ষ্যে বাক্স বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচির উদ্বোধন করেন বার্ডের মহাপরিচালক ড. এম. মিজানুর রহমান।


প্রকাশন তারিখ : 2018-01-31

লালমাই-ময়নামতি প্রকল্পের সুফলভোগীদের মাঝে মৌমাছি পালনের মাধ্যমে মধু উৎপাদনের লক্ষ্যে বাক্স বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। এ কর্মসূচির উদ্বোধন করেন বার্ডের মহাপরিচালক ড. এম. মিজানুর রহমান। লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার ৩টি উপজেলার ৮টি ইউনিয়নের ৬৮টি গ্রামের অতিদরিদ্র ও দরিদ্র জনগণের পাশাপাশি কৃষির সাথে সম্পৃক্ত অন্যান্যরাও এ প্রকল্প হতে নানাবিধ সুবিধা পাবেন। ৪ (চার) বছর মেয়াদী এ প্রকল্পের ব্যয় ৫০ কোটি ৫৫ লাখ টাকা।

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিল্লা কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে প্রাথমিকভাবে কুমিল্লা জেলার আদর্শ সদর, বুড়িচং ও সদর দক্ষিণ উপজেলার ৪০০ জন সুফলভোগীকে মৌমাছি পালনের বাক্স বিতরণ করা হবে । মহাপরিচালক মহোদয়ের সভাপতিত্বে বিতরণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লালমাই-ময়নামতি প্রকল্পের প্রকল্প-পরিচালক ড. মোঃ শফিকুল ইসলাম, বার্ডের অন্যান্য পরিচালকবৃন্দ এবং সহকারী প্রকল্প পরিচালক ড. মোঃ আনোয়ার হোসেন ভূঁঞাসহ বার্ডের অন্যান্য কর্মকর্তাগণ। প্রসঙ্গত: লালমাই-ময়নামতি পাহাড়ী এলাকার জনগণের আর্থিক দুরবস্থার কথা বিবেচনা করে বর্তমান সরকারের মাননীয় পরিকল্পনামন্ত্রী ও স্থানীয় এমপি আ হ ম মুস্তফা কামালের (লোটাস কামাল) পরামর্শ মোতাবেক বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কর্তৃক ‘সমন্বিত কৃষি কর্মকান্ডের মাধ্যমে কুমিল্লার লালমাই-ময়নামতি এলাকার জনগণের জীবন-জীবিকার মানোন্নয়ন’ শীর্ষক প্রকল্পটি গ্রহণ করা হয় এবং ২০১৬ সালের ২১ নভেম্বর প্রকল্পটি অনুমোদন লাভের মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়।