Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ ডিসেম্বর ২০১৯

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৯ উদযাপিত


প্রকাশন তারিখ : 2019-12-16

আজ (১৬ ডিসেম্বর ২০১৯) বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড)-এ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৯ উদযাপিত হয়েছে। মহান বিজয় দিবস উদযাপনের লক্ষ্যে বার্ড এ জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন, মোনাজাত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, বিজয় র‍্যালী, খেলাধুলা, প্রীতি ভলিবল প্রতিযোগিতা, চিত্র প্রদর্শনী, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত, মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শনী, আলোচনা সভা,পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

মহান বিজয় দিবস এর কর্মসূচী হিসেবে সূর্যদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন ও মোনাজাতের মধ্য দিয়ে বিজয় দিবসের কর্মসূচির সূচনা হয়। এর পর বার্ডের সর্বস্থরের কর্মকর্তা, কর্মচারী ও প্রশিক্ষণার্থীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন এবং বিজয় র‍্যালীতে অংশগ্রহণ করেন। সকাল ৮.৩০মি. একাডেমির খেলার মাঠে বার্ডের কর্মকর্তা, কর্মচারী ও তাদের পরিবারবর্গ, বার্ড মডের স্কুলের শিক্ষার্থী এবং প্রশিক্ষণার্থীদের খেলাধুলা ও প্রীতি ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। বাদ যোহর বার্ড হযরত বড় পীর (রহঃ) জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়। অপরাহ্ণ ২.১৫ মি. লালমাই অডিটরিয়ামের প্রাঙ্গণে মুক্তিযোদ্ধ ভিত্তিক চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়।    

 

বার্ডের ময়নামতি অডিটরিয়ামে সন্ধ্যা ৬.০০ ঘটিকায় মুক্তিযুদ্ধ ভিত্তিক প্রামান্য চিত্র প্রদর্শনী ও “জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ও ডিজিটাল বাংলাদেশঃ একটি পর্যালোচনা” শীর্ষক  আলোচনা অনুষ্ঠিত হয়। বার্ডের পরিচালক (কৃষি ও পরিবেশ) ড. কামরুল আহসান আলোচনা সভায় সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ও বার্ড এর সম্মানিত মহাপরিচালক জনাব মোঃ শাহজাহান। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে সবাইকে বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে দায়িত্ব পালনের আহবান জানান। প্রধান আলোচক ছিলেন জনাব মিলন কান্তি ভট্টাচার্য্য, পরিচালক (পল্লী প্রশাসন ও স্থানীয় সরকার)। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ড. মো. শফিকুল ইসলাম, পরিচালক (প্রশাসন), বার্ড। সন্ধ্যা ৭.৩০ ঘটিকায় পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়। দিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানগুলোতে বার্ডের সর্বস্তরের কর্মকর্তা কর্মচারী ও তাদের পরিবারবর্গ, ৭০তম বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ এবং বার্ড মডেল স্কুলের শিক্ষার্থীগণ অংশগ্রহণ করেন।